আজ || মঙ্গলবার, ০৭ মে ২০২৪
শিরোনাম :
  জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস ভিত্তিক অবহিতকরণ সভা       তালায় কাপ পিরিচ প্রতীকের শোডাউন       অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       তালায় বন্ধ রয়েছে পল্লী বিদ্যুতের কার্যক্রম ॥  সেবা থেকে বঞ্চিত গ্রাহকরা         তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ       বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ    
 


মনোজ-টয়ার ‘এক বরষায়’

ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনয়শিল্পী মুমতাহিনা টয়া ও মনোজ প্রামানিক। সস্প্রতি জুটি হয়ে একটি খন্ড নাটকে অভিনয় করেছেন। শিরোনাম ‘এক বরষায়’।

জহির করিম এর রচনায় নাটকটি যৌথ ভাবে পরিচালনা করেছেন অমিতাভ আহমেদ রানা ও সুব্রত মিত্র। এতে টয়া-মনোজ ছাড়াও আরও অভিনয় করেছেন জহির করিম, রেশমি, পলক রহমান প্রমুখ। অন্তরীপ প্রডাকশন প্রযোজিত সম্প্রতি নাটকটির চিত্রয়াণ শেষ হয়েছে।

নাটকের গল্পে দেখা যাবে, টাঙ্গাইলের সাধারণ পরিবারের মেয়ে বিথী মামার বাসায় এসেছিলো বেড়াতে। মামাতো বোনের সাথে একটা বিয়ের প্রোগ্রামে গিয়ে পরিচয় হয় ঢাকার ছেলে রিয়াজের সাথে। তারপর চেনা-জানা, ভাললাগা-ভালবাসা। বিথী ফিরে যায় টাঙ্গাইল। তারপর শুরু হয় চিঠি আদান-প্রদান এবং রাত জেগে টেলিফোনে কথা বলা। তবে দুই পরিবার বাঁধা হয়ে দাঁড়ায় ওদের সম্পর্কে। রিয়াজের বাবা প্রভাব খাটিয়ে রিয়াজকে বাধ্য করে তার বন্ধুর মেয়ে তানিয়াকে বিয়ে করতে।

অন্যদিক বিথীর চাচী বিথীর হাট থেকে টেলিফোনটা ছিনিয়ে নেয়; যার ফলে বিথী রিয়াজের সাথে যোগাযোগ করতে পারে না। তারপরও বিথী বিয়ের আসোর থেকে পালিয়ে এসে অনেক কষ্ট করে রিয়াজের বাসা খুঁজে বের করে। কিন্তু গিয়ে শুনে রিয়াজ ধুম-ধামের সাথে বিয়ে করে দু’দিন আগে আমেরিকা পাড়ি জমিয়েছে। রিয়াজের বাবা বিথীকে ভীষণভাবে অপমান করে বাড়ি থেকে বের করে দেয়। গল্পটি মোর নেয় অন্যদিকে।

মনোজ প্রামানিক বলেন, ‘রোমান্টিক একটি গল্পে নাটকটি নির্মিত হয়েছে। তবে সাধারণ প্রেমের গল্পের মতো নয় একটু ব্যতিক্রম গল্প নিয়ে নাটকের কাহিনি। টয়ার সাথে রসায়ন ভালো ছিল। আশা করছি দর্শক নাটকটি পছন্দ করবে।’ নির্মাতা সূত্রে জানা গেছে, খুব শীঘ্রই নাটকটি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচার হবে।


Top